গলাচিপায় ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে আহত-২জন

১১০

মো. সাফায়েত রহমান আবির স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীর গলাচিপায় পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে দুইজন বিদ্যুতায়িত হয়েছেন। এ ঘটনায় তাদের শরীরের ৯ ভাগ পুড়ে গেছে।সোমবার (২৪ জানুয়ারি) দিবাগত রাত তিনটার দিকে উপজেলার গ্রামর্দন গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও পল্লী বিদ্যুৎ সূত্রে জানা যায়, সোমবার রাতে মটবাড়িয়া এলাকার ইলিয়াস হাওলাদারের ছেলে ইদ্রিস হাওলাদার (৩৫) ও গ্রামর্দ্দন গ্রামের শাহআলম বিশ্বাসের ছেলে নাসির বিশ্বাস (৪৫) নামের ওই দুই চোর গ্রামর্দন গ্রামে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে যায়।প্রথমে তারা একটি ১০ কেভির ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়। ওই রাতেই অপর একটি ২৫ কেভির ট্রান্সফরমারের সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে তারা আহত হয়ে পড়ে থাকে। পরে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।

এ বিষয়ে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির ডি জি এম মোঃমঈন উদ্দিন জানান, সোমবার তার তিনটায় গ্রার্মদ্দন গ্রামে ট্রান্সফরমার চুরি করতে গিয়ে স্থানীয় শাহআলম বিশ্বাস এর ছেলে নাসির বিশ্বাস ও তার সঙ্গী বিদ্যুতায়ীত হয়ে আহত হয়।প্রশাসনের সহায়তায় তাদের আটক করে চিকিৎসা দেওয়া হচ্ছে।গলাচিপা উপজেলার প্রত্যান্ত অঞ্চলে কিছু দিন ধরেই ট্রান্সফরমার চুরি হওয়ায় গ্রহকরা ভোগান্তির শিকার হয়েছে।এধরণের চুরি বন্ধ করতে পল্লী বিদ্যুতের কর্মীরা নিরলস কাজ করছে।তবে নিজ নিজ এলাকার সমাজ কর্মী,পেশাজীবি ও গণপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতা একান্ত কাম্য”।

গলাচিপা থানার ওসি শওকত আনোয়ার জানান,এ ঘটনায় পল্লী বিদ্যুতের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের গলাচিপা হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে।।

এই বিভাগের আরও খবর