জমকালো আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হলো খন্দকার মুইজ এর জন্মদিনের অনুষ্ঠান

জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হলো খন্দকার মুইজ এর জন্মদিনের অনুষ্ঠান ও শিক্ষামূলক সেমিনার।

২৫১

গত ১০ ফেব্রুয়ারী জমকালো আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হলো মেহেরপুর কলেজ অব ইঞ্জিনিয়ারিং টেকনলজি এর ভাইস প্রিন্সিপাল খন্দকার মুইজ এর জন্মদিনের অনুষ্ঠান। যিনি মেহেরপুর জেলার অত্যান্ত সুপরিচিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক শিক্ষক, একজন সমাজসেবক ও সঙ্গীত শিল্পী। অনুষ্ঠানটি শুধু জন্মদিন উদযাপনের মধ্যে সীমাবদ্ধ ছিল না ,অনুষ্ঠানটির আয়োজনে ছিল শিক্ষা ও ক্যারিয়ার গঠনের সহায়ক সেমিনার, কবিতা আবৃতি ও সঙ্গিত পরিবেশনা।

অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল সকল শিক্ষার্থীর জন্য দিক নির্দেশনামূলক,শিক্ষামূলক, ক্যারিয়ার গঠনের সহায়ক এবং কিভাবে বর্তমান সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় এ বিষয়ক বক্তব্য। যে সকল অতিথিবৃন্দের আগমনে অনুষ্ঠানটি পরিপূর্ণতা পেয়েছিল তাঁদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলার অন্যতম সর্ববৃহৎ সংগঠন জাগো মেহেরপুর এর মূখপাত্র জনাব শোয়েব রহমান, সাংবাদিকতা বিভাগে জাতিয় পুরস্কারপ্রাপ্ত ও যমুনা টেলিভিশনের মেহেরপুর জেলা প্রতিনিধি জনাব রামিজ আহসান, মেহেরপুর কলেজ অব ইঞ্জিনিয়ারিং টেকনলজি এর শিক্ষক জনাব আব্দুল আলীম, মেহেরপুর জেলার সর্বপ্রথম ছাত্র উন্নয়ন ও সামাজিক সংগঠন মেহেরপুর স্টুডেন্ট ক্লাব এর প্রতিষ্ঠাতা সদস্য মাহাবুব-ই-তৌহিদ এবং খন্দকার মুইজ এর প্রাণপ্রিয় শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন মেহেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক,লেখক ও সাহিত্য গবেষক জনাব আব্দুল্লাহ আল আমিন, মেহেরপুর কলেজ অব ইঞ্জিনিয়ারিং টেকনলজি এর পরিচালক এবং মেহেরপুর জেলা প্রেসক্লাবের সভাপতি জনাব ফজলুল হক, বাংলাদেশের অন্যতম সফল আইটি ফ্রিল্যান্সার ও আইটি উদ্যোক্তা এবং মুনশি গ্রুপ এর চেয়ারম্যান জনাব মুনশি জাহাঙ্গীর জিন্নাত এবং বাংলাদেশের অন্যতম সনামধন্য পত্রিকা দৈনিক একাত্তর সময় এর সম্পাদক জনাব আরিফুল ইসলাম প্রমুখ যাঁরা অনাকাঙ্খিত প্রাকৃতিক দুর্যোগের কারনে উপস্থিত হতে না পেরেও খন্দকার মুইজকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ও সামনের দিকে এগিয়ে যাবার অনুপ্রেরনা দিয়েছেন।

অনুষ্ঠানে বর্তমান প্রজন্মের লক্ষ ও উদ্দেশ্য এবং বর্তমান সমাজকে সঠিক ভাবে গড়ে তোলার আহবানে অত্যান্ত গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন শোয়েব রহমান এবং আব্দুল আলীম।

অনুষ্ঠানে শিক্ষামূলক এবং ক্যারিয়ার বিষয়ক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন খন্দকার মুইজ এর কৃতি ছাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত মেধাবী ছাত্র রাশেদ কায়সার হিমেল, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স ইঞ্জিনিয়ারিং এর মেধাবী ছাত্র্র নাইমুল হক নাঈম এবং ঢাকা বিসিআইসি কলেজে অধ্যায়নরত মেধাবী ছাত্র ও তরুন আইটি উদ্যোক্তা সাজিদ আহমেদ।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন খন্দকার মুইজ এর কৃতি শিক্ষার্থী ইজাজ ইকবাল,সালমা আক্তার,তাসনিম জাহান খাদিজা।

সম্পূর্ণ অনুষ্ঠানটি অত্যান্ত সফলভাবে সঞ্চালনা করেন ঢাকা তেঁজগাও কলেজের মেধাবী শিক্ষার্থী খাদিজা জান্নাত পরী যার মনোমুগদ্ধকর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রাণের সঞ্চার হয় এবং উপস্থিত অতিথিবৃন্দ ও সকল ছাত্রছাত্রী অত্যান্ত আনন্দের সাথে সম্পূর্ণ অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানটিতে দিকনির্দেশনামূলক সমাপনী বক্তব্য রাখেন অনুষ্ঠানটির পরিচালক খন্দকার মুইজ। এরপরপরই মেহেরপুর সরকরি মহিলা কলেজের মেধাবী শিক্ষার্থী তাহসিন জোহা এর মনমাতানো আবৃত্তিতে সবাই আনন্দে বিভোর হয়ে ওঠেন।
অনুষ্ঠান এর দ্বিতীয় পর্বে জমকালো ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে শুরু হয় কেক কাটা পর্ব এবং সর্বশেষ আকর্ষন এর মধ্যে ছিল খন্দকার মুইজ এর সঙ্গীত পরিবেশনা যেখানে সমস্ত দর্শক ও শিক্ষার্থীবৃন্দ খন্দকার মুইজ এর গানগুলোর সাথে গলামিলিয়ে অনুষ্ঠানটিতে এক অন্যরকম অসাধারন মাত্রা এনে দিয়েছিল যা অনুষ্ঠানের মাধুর্যকে বাড়িয়ে তোলে।

এই বিভাগের আরও খবর