দামুড়হুদায় ৭০০ জন কৃষকের মাঝে আমন ধানের কৃষি প্রণোদনার উদ্বোধন

"দুরন্ত কৃষি দুর্বার গতিতে" এই প্রতিপাদ্যকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত আমন ধানের কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে।

৫৭

মশিউর রহমান দামুড়হুদাঃ

“দুরন্ত কৃষি দুর্বার গতিতে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের অধীনে দামুড়হুদা উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় দামুড়হুদা উপজেলার ৭০০ জন কৃষকের মাঝে সরকার ঘোষিত আমন ধানের কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে। গতকাল সকাল৩০শে জুন বুধবার সকাল ১১টায় দামুড়হুদা উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে কৃষকের মাঝে আমন ধানের হাইব্রিড ও উফশী জাতের বীজ,ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।
দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ কৃষিবিদ মনিরুজ্জামান মনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলী মুনছুর বাবু ,এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সাহিদা খাতুন এবং দামুড়হুদা দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী,দামুড়হুদা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হযরত আলী সহ আরো অনেকে।

এসময় দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ কৃষিবিদ মনিরুজ্জামান মনির বলেন,স্বল্প সময়ে স্বল্প জমিতে অধিক ফসল ফলাতে কৃষকদেরকে সবসময় পরামর্শ ও সহায়তা প্রদান করা হচ্ছে এবং একই সাথে উৎপাদিত কৃষিপণ্যের অপচয় রোধ করতে কাজ করে যাচ্ছে।এদেশের কৃষি উন্নত দেশের কৃষির মতো আধুনিক যন্ত্রনির্ভর হবে,কৃষিতে বহুমুখী ফসল উৎপাদন হবে এবং কৃষিপণ্য রপ্তানির মাধ্যমে কৃষক ও দেশ লাভবান হবে।

এই বিভাগের আরও খবর