সদ্য ভূমিষ্ঠ ২৩ টি কন্যা শিশুর পরিবারকে পাঠালেন ফুল ও নতুন পোশাক জেলা পুলিশ চুয়াডাঙ্গা

সদ্য ভূমিষ্ঠ ২৩ টি কন্যা শিশুর পরিবারকে পাঠালেন ফুল ও নতুন পোশাক জেলা পুলিশ চুয়াডাঙ্গা

১৫৯

সদ্য ভূমিষ্ঠ ২৩ টি কন্যা শিশুর পরিবারকে পাঠালেন ফুল ও নতুন পোশাক জেলা পুলিশ চুয়াডাঙ্গা

 

মোঃআজিজুর রহমান,স্টাফ রিপোর্টারঃ

“কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা।

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অবিভাবক মান্যবর পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়। এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ।

গত ২৭.০২.২০২১ তারিখ সকাল অনুমান ১১.৩০ ঘটিকার সময় দামুড়হুদা থানাধীন জয়রামপুর, গ্রামের মোঃ সুজন মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ২২.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী নিশী খাতুনের কোলে একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম নিয়েছে। পুলিশ কন্ট্রোল রুমে তার বাচ্চা ভুমিষ্ট হওয়ার সু-সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্য ঐ শিশুর জন্য (ক) নিউবর্ণ বেবী প্যাকেজ, (খ) ফুলের তোড়া নিয়ে তাদের বাসায় উপস্থিত হয়। কন্যা শিশুর পরিবারের লোকজন পুলিশ সুপারের পাঠানো উপহার পেয়ে খুব খুশি হয়, পুলিশ সুপারের আন্তরিকতা ও ভালবাসায় মুগ্ধ হয়ে পুলিশ সুপার ও তার পরিবারের সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে। এছাড়াও (২) মোঃ আজম ইসলাম ও মোছাঃ রুশিয়া বেগম দম্পতি সাং-পারদামুড়হুদা, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ১৯.০২.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে, (৩) শিবলু মিয়া, ও শ্রাবনি খাতুন, সাং-গোবিন্দপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ১৮.০২.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৪) লিখন ও পাপীয়া খাতুন, সাং-লক্ষীপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ২২.০২.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৫) আরিফুল ইসলাম ও পপি খাতুন, সাং-দশমীপাড়া, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ২২.০২.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৬) বন্যা আলী ও সখি খাতুন, সাং-মজলিশপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা মোবাইল ফোনের মাধ্যমে জানায় গত ২৩.০২.২০২১ খ্রি. তারিখ তাদের একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (৭) মোঃ মেহেদী হাসান, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২৩.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (৮) মোঃ তারিক মোল্লা, সাং-দেহাটি, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৪.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (৯) মোঃ শাহিন হাসান সাং-নারায়নপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২৮.০১.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (১০) মোঃ উজ্জল হোসেন ও মোছাঃ মুন্নি খাতুন দম্পতি সাং-শিংনগর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৮.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (১১) মোঃ বকুল হোসেন ও রিজমী খাতুন দম্পতি সাং-জীবননগর পৌরসভা, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২৪.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (১২) মোঃ তানভীর আহমেদ সাং-উথলী, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১৮.০১.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (১৩) মাহাসিন বিল্লা, সাং-মেদনীপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২২.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

এছাড়া চুয়াডাঙ্গা থানাধীন সাতগাড়ী গ্রামের (১৪) মোঃ জাহাঙ্গীর আলম জানান তার স্ত্রী মোঃ নাজমা খাতুন গত ২১.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (১৫) রুমন শেখ, সাং-কেদারগঞ্জ, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২১.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (১৬) বুলবুল আহম্মেদ, সাং-সিএন্ডবিপাড়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২৩.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (১৭) আশিক, সাং-বুজরুকগড়গড়ি, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২২.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (১৮) জাকির হোসেন, সাং-শংকরচন্দ্র, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ১০.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (১৯) পিন্টু, সাং-চার মাইল, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২৪.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (২০) সাইফুল ইসলাম, সাং-আলুকদিয়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২০.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (২১) তাইজুল ইসলাম, সাং-হাটকালুগঞ্জ,থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ০৪.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। (২২) রবিউল ইসলাম, সাং-গুলশানপাড়া, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২৬.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন এবং (২৩) কোরবান আলী, সাং-নবীননগর, থানা ও জেলা-চুয়াডাঙ্গা জানায় গত ২৫.০২.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।
সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্যসহ উল্লিখিত পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। এপর্যন্ত ৪৯৭ টি কন্যা শিশু পরিবারকে পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার পৌছে দেওয়া হয়েছে। পুলিশ সুপারের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের

এই বিভাগের আরও খবর